আপনি যদি নিম্নলিখিত পরিষেবাগুলি ব্যবহার করে থাকেন, তাহলে শুধুমাত্র হ্যাকার আক্রমণ থেকে আপনার ট্রেডিং অ্যাকাউন্ট রক্ষা পাবে না, বরং আপনার ট্রেডিং অ্যাকাউন্ট হ্যাকিং এর যেকোন সম্ভাব্য ঝুঁকি থেকে সুরক্ষা পাবে। সুরক্ষার প্রতিটি ধরণ ব্যবহার করা সহজ এবং এটা এমনকি একটি নতুনদের জন্য একটি সমস্যা হবে না। যাহোক, এদের প্রতিটি কার্যকর কারন প্রতিটি এককভাবে ব্যবায়ীর একাউন্টের ১০০% সুরাক্ষা দেয়। তারপরেও, কোম্পানির সব গ্রাহকদের এদের সবগুলোকে একত্রে ব্যবহার করার অধিকার আছে তাদের একাউন্টকে সম্পূর্ণ, এমনকি অতিরিক্ত নিরাপত্তা প্রদান করার জন্য।

এসএমএস নিরাপত্তা - ব্যাংক স্তরের নিরাপত্তা

ক্লাইন্ট ক্যাবিনেটের ট্রেডিং অ্যাকাউন্টে আপনার মোবাইল ফোন নম্বর রাখুন এবং হ্যাকারদের দ্বারা অনুমোদনহীন তহবিল উত্তোলন থেকে নিশ্চিত সুরুক্ষা নিন। সুতরাং, প্রতি উত্তোলনে যাচাই করার জন্য এসএমএস কোড প্রয়োজন হবে; এখানে, আপনি অনুমোদহীন উত্তোলন থেকে আপনার অ্যাকাউন্টকে রক্ষা সেইসাথে আপনার মোবাইল ফোনে কোনো উত্তোলনের প্রয়াস সম্পর্কে তাত্ক্ষণিক তথ্য পাচ্ছেন।

ক্লাইন্ট ক্যবিনেট প্রবেশের ইতিহাস

এটা আপনার ক্লাইন্ট ক্যাবিনেটে লগ ইন করার একটি বৃহৎ পরিসংখান, যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে লগইন করার সম্পূর্ণ ইতিহাস এবং আপনার ক্লাইন্ট ক্যাবিনেটে লগইন করার জন্য ব্যবহৃত প্রত্যেকটি আইপি। এই তথ্যের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে প্রবেশকারী ও রাস্তার ঠিকানা সহ তার অবস্থান, এবং তার ভৌগলিক অবস্থান। এবং তালিকায় অবস্থিত প্রত্যেকটি আইপি ঠিকানাকে মানচিত্রে দেখার সহজ সুবিধা রয়েছে। সুতরাং ক্লাইন্ট ক্যাবিনেটে অনুমদনের জন্য ব্যবহৃত আইপি ঠিকানাগুলোর ইতিহাস থাকার কারনে, একজন গ্রাহক তার অ্যাকাউন্ট থেকে তহবিল উত্তলোনের প্রয়াসের পূর্বেই তার অ্যাকাউন্ট আক্রমনের তথ্য পেয়ে যাবেন।

অননুমোদিত তথ্যের ক্ষেত্রে উত্তলোনের নিরাপত্তা

আপনি কি একটি পেমেন্ট সিস্টেমের সাহায্য বা একটি ব্যাংক অ্যাকাউন্ট দিয়ে আপনার একাউন্টে তাহবিল জমা করেছিলেন? আপনার অপরিহার্য বিষয়গুলি তাৎক্ষনিক যাচাই করে দেখা হয় এবং যদি একটি উত্তোলন হয়, এমনকি সেটা হ্যাক হলেও, তার তথ্য দিয়ে অন্যান্য অপরিহারয্য বিষয়গুলি পূরুন করা সম্ভব নয়। এখনও, প্রতারণাকারীরা আপনার অ্যাকাউন্টে প্রবেশ করতে সক্ষম হলে এবং অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য পাওয়ার জন্য তহবিল জমা করলে, তারা ঐ তথ্য দিয়ে তাদের জমাকৃত পরিমানের বেশি উত্তোলন করতে পারবে না। সুতরাং, এমনকি শুধুমাত্র আপনার অ্যাকাউন্টে জমা করার পর, আপনি জমা প্রক্রিয়ায় অপরিহার্য বিষয়গুলি ছাড়া ভিন্ন কিছু দিয়ে উত্তলোনের ক্ষেত্রে আপনাকে নিশ্চয়তা প্রদান করা হয়। বর্তমানে, গ্রাহকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক অনলাইন ফরেক্স ব্রোকার ইন্সটাফরেক্স কোম্পানির আর্থিক সেবা অন্যান্য ফরেক্স ব্রোকারের তুলনায় শ্রেষ্ট ও নির্ভরযোগ্য। অবধারিতরূপে, এমন উচ্চ সুরক্ষা গ্রাহকদের অসুবিধার জন্য করা হয় নি: যদি আগের তহবিলের প্রবেশে ব্যর্থ হয়ে কারো অপরিহার্য বিষয়গুলো পরিবর্তনের প্রয়োজন হয়, এটি আদর্শ ফর্ম এফ১ পূরুন করার মতই সহজ অপরিহার্য বিষয়গুলি পরিবর্তন এবং আইডি স্ক্যান সংযোজনের জন্য।

দুই-পর্যায়ের অথেনটিকেশন

ইন্সটাফরেক্সের লক্ষ্য গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের সর্বোচ্চ পর্যায়ের সুরক্ষা প্রদান করা। এ উদ্দেশ্যেই কোম্পানি দুই-পর্যায়ের অথেনটিকেশন পদ্ধতি তৈরি করেছে। এটা একটি পাসওয়ার্ডের তুলনায় অধিক সুরক্ষা নিশ্চিত করে।
আপনি ক্লায়েন্ট ক্যাবিনেটের মাধ্যমে এই অপশনটি সক্ষম করতে পারবেন। পাসওয়ার্ড ছাড়াও এই সিস্টেমের ক্ষেত্রে গুগল অথেনটিকেটর এর দেওয়া একটি পারসোনাল আইডেন্টিফিকেশন নম্বর (PIN) প্রয়োজন হবে। Details

এইচটিটিপিএস/ এসএসএল সুরক্ষিত প্রযুক্তি

আধুনিক প্রযুক্তির উচ্চ মানের এনকোডিং এর মাধ্যমে পাসওয়ার্ড চুরির উদ্দেশ্যে তথ্য চলাচলের পথে আড়ি পাতা থেকে ইন্সটাফরেক্স আন্তর্জাতিক ব্রোকারের প্রতিটি গ্রাহক মুক্ত, যা অন্যতম এসএসএল সার্টিফিকেট সরবারহকারী ভেরিসাইন দ্বারা স্বীকৃত। ক্লাইন্ট ক্যাবিনেট অথবা অংশীদার ক্যাবিনেটের মধ্যে থেকে অথবা তহবিল জমা বা উত্তলোন করে, আপনি নিশ্চিত হবেন যে আপনার পাসওয়ার্ড নিরাপদে আছে কারন হস্তান্তরকৃত তথ্যের প্রতিটি সংকেত কোডিং করা হয় যা চুরি হওয়া সম্ভব নয়।

ভার্চুয়াল কীবোর্ডের মাধ্যমে পাসওয়ার্ড প্রবেশ

যেসকল গ্রাহক ইন্টারনেট ক্যাফে এবং অন্যান্য অনিরাপদ জায়গায় কম্পিউটার ব্যবহার করেন তারা তাদের একাউন্টে প্রবেশের জন্য ভার্চুয়াল কীবোর্ড ব্যবহার করতে পারেন, যা সফটয়্যারের মাধ্যমে চুরি হওয়া থেকে নিরাপদ রাখে।। বিভিন্ন আকারের কীরোর্ড - ছোট অথবা বড়, সহজতর ও এন্টি স্পাইং থেকে গ্রাহকগণ তাদের পছন্দ অনুযায়ী বেছে নিতে পারেন।

ব্যক্তিগত ব্যবস্হাপক

প্রত্যেকটি গ্রাহক যারা তাদের ট্রেডিং একাউন্টে প্রবেশ করতে অসুবিধায় পড়েন, তারা স্বয়ংক্রিয়ভাবে একজন ব্যক্তিগত ব্যবস্থাপক পেয়ে যান যিনি সমস্যা সমাধানের প্রক্রিয়া পর্যবেক্ষন করেন। সমস্যাটি সমাধান হয়ে যাওয়ার পর, ভবিষ্যতে এমন ঘটনা তত্ত্বাবধায়নের জন্য ব্যক্তিগত ব্যবস্থাপক গ্রাহক একাউন্টের নিকট বাধ্য থাকে।

আলাদা অ্যাকাউন্ট

ইন্সটাফরেক্স হচ্ছে ঐসব অল্প কিছু কোম্পানির মধ্যে একটা যারা তাদের একটি আলাদা অ্যাকাউন্ট খোলার সুযোগ দিচ্ছে যা কোম্পানির ঝুঁকিপূর্ণ কার্যক্রম থেকে গ্রাহকের তহবিল সুরক্ষিত থাকে। অন্য কথায়, আলাদা অ্যাকাউন্ট বলতে বুঝায় গ্রাহকের তহবিল কোম্পানির তহবিল থেকে পৃথক রাখা। ইন্সটাফরেক্স কোম্পানির একজন আলাদা অ্যাকাউন্টের মালিক তার ব্যাংক অ্যাকাউন্টে বা একজন নির্ভরযোগ্য ব্যক্তির অ্যাকাউন্টে তার আমানতের ৭০% সংরক্ষণ করতে পারেন। তাসত্ত্বেও, তার জমা সম্পূর্ণ তহবিল দিয়ে সে কার্যক্রম পরিচালনা করতে পারবে যতক্ষন এটা মার্জিনের জন্য যথেষ্ট।

এন্টি-ফিশিং: গ্রাহকদের জন্য ইন্সটাফরেক্সের প্রস্তাবনা

বৈশ্বিক নেটওয়ার্কের মধ্যে ফিশিং আক্রমন সবচেয়ে মারাত্নক অপরাধগুলোর মধ্যে রয়েছে। প্রতিদিন বিশ্বের শত শত বড় কোম্পানি এবং তাদের গ্রাহকগণ বিভিন্ন পর্যায়ে ফিশিং আক্রমনের শিকার হচ্ছে। ইন্সটাফরেক্স এর গ্রাহদের জন্য সাধারণ নিয়মসমূহ সুপারিশ করে, যা অনুসরন করার মাধ্যমে তৃতীয় পক্ষের স্কাম থেকে মুলধন ও ব্যবসা নিরাপদ রাখা সম্ভব।

এখন কথা বলতে পারবেন না?
আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন চ্যাট.